ঢাকাবৃহস্পতিবার , ১৭ ফেব্রুয়ারি ২০২২
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. খোলা কলাম
  14. গাইবান্ধা
  15. গাজীপুর
আজকের সর্বশেষ সবখবর

কুষ্টিয়ায় রাস্তা নির্মাণে অনিয়ম! তদন্ত করে ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা – জাহিদ মন্ডল

350
তানিম টিভি
ফেব্রুয়ারি ১৭, ২০২২ ৪:২৬ অপরাহ্ণ
Link Copied!

মোঃ হাবিবুর রহমান, কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃ  কুষ্টিয়া কুমারখালী উপজেলার নন্দলালপুর ইউনিয়নের  সোন্দা থেকে বরুলিয়া ও নন্দলালপুর থেকে চাপড়া পর্যন্ত দুটি রাস্তা নির্মাণে ঠিকাদারী প্রতিষ্ঠান দুটির বিরুদ্ধে নিম্নমানের ইট খোয়া বালি দিয়ে নির্মাণ করার অভিযোগ তুলেছে এলাকাবাসী। উক্ত ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স একরামুল ট্রেডিং ও মেসার্স আফসার ট্রেডিং।
এলাকাবাসীর অভিযোগ সূত্রে জানা যায়, মেসার্স একরামুল ট্রেডিং সোন্দা থেকে বোরলিয়া পর্যন্ত প্রায় ২৫০০ মিটার ও মেসার্স আফসার ট্রেডিং নন্দলালপুর থেকে চাঁপড়া পর্যন্ত ১৪০০ মিটার রাস্তা দুটি নিম্নমানের ইট, খোয়া ও প্রয়োজনমত রোলার না করে নির্ধারিত কার্যাদেশ অমান্য করে আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে রাস্তার নির্মান কাজ চালিয়ে যাচ্ছে । এ বিষয়ে স্থানীয় গ্রামবাসী প্রতিবাদ করলেও তারা ক্ষমতার দাপট দেখিয়ে রাস্তা দুইটির নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে।
এই বিষয়ে কুমারখালী উপজেলা এলজিইডির সহকারী প্রকৌশলী আব্দুর রহিমের সাথে মুঠো ফোনে কথা হলে তিনি বলেন, রাস্তা ২টির কাজের অনিয়মের অভিযোগ পেয়েছি আমরা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করব ।

নন্দলালপুর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান জিয়াউর রহমান খোকন এর সাথে কথা বললে তিনি বলেন, আমিও বিষয়টি শুনেছি। আমি ঠিকাদারী প্রতিষ্ঠান সঙ্গে কথা বলব এবং রাস্তা যেন সঠিক ভাবে নির্মাণ করে সে ব্যাপারে আমি কঠোর হস্তক্ষেপ গ্রহণ করব।
গ্রামের সাধারণ মানুষ বলেন, আমরা একাধিকবার বাধা দেয়া সত্বেও ঠিকাদারি প্রতিষ্ঠানের কেউ আমাদের কথা শুনতে নারাজ তারা। আমরা বাধ্য হয়ে কয়েকটি গাড়ি ভর্তি নিম্নমানের ইট ফেলতে দিইনি। তার পরেও ঐ ঠিকাদারি প্রতিষ্ঠান কাউকে তোয়াক্কা না করে নিজেদের ইচ্ছেমতো নিম্নমানের ইট, খোয়া, বালি দিয়ে রাস্তা নির্মাণের কাজ করে যাচ্ছেন।
গ্রামবাসী এলজিডির উর্ধতন কর্তৃপক্ষের কঠোর হস্তক্ষেপ কামনা করে বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার কারিগর আমাদের সকলের প্রিয় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার গ্রাম উন্নয়নের সঠিক ও ভালমানের দীর্ঘ স্হায়ীত্ত ভালো মানের রাস্তা নির্মাণ করে গ্রামবাসীদেরকে উপহার দেওয়ার জন্য ৷

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com