কাশ্মীরে পুলিশ কর্মকর্তাকে স্ত্রীসহ গুলি করে হত্যা

লেখক: তানিম টিভি
প্রকাশ: ১১ মাস আগে

ভারত শাসিত জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলায় এক স্পেশাল কর্মকর্তার বাড়িতে ঢুকে স্ত্রীসহ ওই কর্মকর্তাকে গুলি করে হত্যা করা হয়েছে। এই ঘটনায় আহত হয়েছেন তাদের মেয়ে। পুলিশ জানিয়েছে, ফয়েজ আহমেদ নামের ওই কর্মকর্তা অবন্তীপুরের হরিপরিগামের বাসিন্দা ছিলেন।

রবিবার (২৭ জুন) দিবাগত রাত এগারোটার দিকে তার ঘরে বন্দুকধারীরা ঢুকে গুলিবর্ষণ শুরু করে বলে জানিয়েছেন কর্মকর্তারা। সম্প্রচারমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

এ দিকে কাশ্মীরের জম্মুতে ভারতের বিমান বাহিনীর একটি ঘাঁটিতে ড্রোন হামলার ঘটনায় সন্দেহভাজন দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। ঘটনাটি তদন্ত করছে ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থা এনআইএ। শনিবার (২৬ জুন) মধ্যরাতে পাঁচ মিনিটের ব্যবধানে বিস্ফোরণে কেঁপে ওঠে এলাকাটি।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, শনিবার মধ্যরাতের বিস্ফোরণে তেমন কোনো ক্ষতি হয়নি বিমানঘাঁটির। দুজন আহত হয়েছেন ও একটি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। ধারণা করা হচ্ছে, ভারতের কোনো সামরিক স্থাপনায় এটাই প্রথম ড্রোন হামলা।

ওই ঘটনার রেশ কাটতে না কাটতেই রবিবার রাতে স্পেশাল পুলিশ কর্মকর্তার ওপর গুলি চালানোর ঘটনা ঘটে। হামলার পর তাদের দ্রুত হাসপাতালে নেওয়া হলেও ফয়েজ আহমেদ ও তার স্ত্রী রাজা বেগমকে মৃত ঘোষণা করে পুলিশ। এই ঘটনায় আহত তাদের মেয়ে রাফিয়া চিকিৎসাধীন রয়েছেন।

উল্লেখ্য, হামলার পর পুরো এলাকা ঘিরে ফেলে তল্লাশি অভিযান শুরু করেছে ভারতের নিরাপত্তা বাহিনী।