ঢাকামঙ্গলবার , ১৫ জুন ২০২১
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খোলা কলাম
  13. গাইবান্ধা
  14. গাজীপুর
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

করোনা ভাইরাস, ২৪ ঘন্টায় নওগাঁয় আরো দু’ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৭২ জন

350
Tanim Tv
জুন ১৫, ২০২১ ৬:০৫ অপরাহ্ণ
Link Copied!

করোনা ভাইরাস, গত ২৪ ঘন্টায় সোমবার সকাল ৮ টা থেকে মঙ্গলবার সকাল ৮ টা পর্যন্ত নওগাঁয় আরো দু’ জনের মৃত্যু হয়েছে এবং নতুন আক্রান্ত হয়েছেন আরো ৭২ জন।
মৃত্যুদের মধ্যে একজন নারী ও একজন পুরুষ। এনিয়ে নওগাঁ জেলায় করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫৪ জনে।
করোনা আক্রান্ত হয়ে মৃত্যু বরনকারী দু’জন হলেন, নওগাঁর রানীনগর উপজেলার বরগাছা ইউনিয়নের মৃত আয়াত আলীর স্ত্রী শহিদা বেগম (৭৫)। শ্বাসকষ্টের সমস্যা দেখা দিলে সোমবার সকালে তাঁকে রানীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভর্তি করা হয়। পরে সেখানে তাঁর নমুনা সংগ্রহ করে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে করোনা শনাক্ত হয়। করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া অপর ব্যক্তি হলেন, নওগাঁর নিয়ামতপুর উপজেলার শ্রীমন্তপুর গ্রামের আইয়ুব আলী (৭২)। সোমবার বিকালে শ্বাসকষ্টের সমস্যা দেখা দিলে নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়। পরে তাঁর মৃতদেহ থেকে নমুনা সংগ্রহ করে র‌্যাপিড  অ্যান্টিজেন টেস্ট করোনা শনাক্ত হয়।
অপরদিকে ২৪ ঘন্টায় নতুন করে ৭২ ব্যক্তির শরীরে করোনা শনাক্ত হওয়ার মধ্যেদিয়ে নওগাঁ জেলায় মোট করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা ৩ হাজার ছাড়িয়ে গেলো। মোট আক্রান্তের পরিমাণ হলো ৩ হাজার ৩৬ জন। গত ২৪ ঘন্টায় তিনটি প্রক্রিয়ায় মোট ২৮১ ব্যক্তির নমুনা পরীক্ষা করা হয়। এ্যান্টিজেন প্রকিয়ায় নওগাঁ সদর হাসপাতালে ১৯৪ ব্যক্তির নমুনা পরীক্ষা করে ৩১ জন ব্যক্তির শরীরে, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপতালে পিসিআর ল্যাবে ৮৫ ব্যক্তির নমুনা পরীক্ষা করে ৩৯ জন ব্যক্তির শরীরে এবং নওগাঁ হাসপাতালে জীন এক্সপার্ট পরীক্ষায় ২ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরেই করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।
নওগাঁ জেলা সিভিল সার্জন ডাঃ এ বি এম আবু হানিফ জানিয়েছেন, গত ২৪ ঘন্টায় এই নমুনা সংগ্রহ করে নতুন সনাক্ত উপজেলা ভিত্তিত নিম্নরুপ, নওগাঁ জেলা সদর উপজেলায় ২৩ জন, রানীনগর উপজেলায় ২ জন, আত্রাই উপজেলায় ৪ জন, মহাদেবপুর উপজেলায় ৮ জন, মান্দা উপজেলায় ১২ জন, বদলগাছি উপজেলায় ৩ জন, পত্নীতলা উপজেলায় ৪ জন, ধামইরহাট উপজেলায় ৩ জন, নিয়ামতপুর উপজেলায় ৪ জন, সাপাহার উপজেলায় ৩ জন এবং পোরশা উপজেলায় ৬ জন।
এছাড়া ২৪ ঘন্টায় নতুন করে সুস্থ্যতা লাভ করেছেন ৪ জন, সর্বমোট সুস্থ্যতা লাভ করেছেন ২ হাজার ২শ’ ৭ জন। সুস্থ্য হওয়ার পরও বর্তমানে নওগাঁ জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রয়েছেন ৮ শ’ ২৯ জন। তাদের মধ্যে ৫৭ জন নওগাঁ জেলা সদর হাসপাতাল সহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন এবং অপর আক্রান্তরা নিজ নিজ বাসা বা বাড়িতে থেকে চিকিৎসকের পরামর্শে চিকিৎসা সেবা নিচ্ছেন।
গত ২৪ ঘন্টায় নতুন করে জেলায় কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ১ শ’ ৭৪ জনকে।
এ পর্যন্ত সর্বমোট কোয়ারেন্টাইনে নেয়া হয় ২৪ হাজার ৩শ’ ১ জন ব্যক্তিকে। এছাড়া ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ৭৪ জন ব্যাক্তিকে। এ পর্যন্ত মোট ছাড়পত্র দেয়া হয়েছে ২২ হাজার ৪৪ জন ব্যক্তিকে। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন ২ হাজার ২শ’ ৫৭ জন ব্যাক্তি।
উল্লেখ্য- করোনা ভাইরাসের সেই শুরু থেকে নওগাঁ জেলা প্রশাসন ও নওগাঁ জেলা পুলিশ প্রশাসন নওগাঁর সর্ব-সাধারন ( মানুষকে) করোনা ভাইরাস মুক্ত রাখতে একের পর এক পদক্ষেপ নেওয়ার পরও মানুষজন প্রশাসনের নির্দেশনা বা স্বাস্থবিধি না মেনে চলার কারনেই ফের করোনা সনাক্ত বৃদ্ধি পাচ্ছে এমন অভিমত ব্যাক্ত করে করোনা পরিস্থিতি মোকাবেলায় প্রশাসনকে প্রয়োজনে কঠোর পদক্ষেপ নেওয়ার মতামত দিয়েছেন সচেতন

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com