করোনা ভাইরাস- নওগাঁয় ২৪ ঘন্টায় আরো ৩ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৬৭ জন

লেখক: তানিম টিভি
প্রকাশ: ১ বছর আগে

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রির্পোটারঃনওগাঁয় করোনা ভাইরাস আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় আরো ৩ জনের মৃত্যু হয়েছে। একদিনে ৩ জনের মৃত্যুর ঘটনাটি নওগাঁতে সর্বৌচ্চ রেকর্ড গড়েছে। এছাড়াও গত ২৪ ঘন্টায় নওগাঁ জেলায় নতুন করে আরো ৬৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। নওগাঁ জেলা সিভিল সার্জন অফিসের ডেপুটি সিভিল সার্জন ডাঃ মঞ্জুর এ মোর্শেদ জানিয়েছেন, নওগাঁ জেলায় ইতোপূর্বে একদিনে এত পরিমান আক্রান্ত এবং মৃত্যুর ঘটনা ঘটেনি।
সূত্রমেেত, নওগাঁ জেলায় গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মহাদেবপুর উপজেলায় ১ জন, নিয়ামতপুর উপজেলায় ১ জন ও পোরশা উপজেলায় ১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪৩ জনে।
গত ২৪ ঘন্টায় দুই প্রক্রিয়ার পরীক্ষায় নতুন করে মোট ৬৭ জন ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। রাজশাহী মেডিক্যাল কলেজে পিসিআর ল্যাবে ১৩৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ৫৪ জন ব্যক্তির শরীরে।
এ সময় নওগাঁয় এ্যান্টিজেন্ট প্রক্রিয়ায় মোট ৬২ জন ব্যক্তির পরীক্ষায় ১৩ ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। জেলায় গত ২৪ ঘন্টায় উপজেলা ভিত্তিক শনাক্তের সংখ্যা নওগাঁ জেলা সদর উপজেলায় ১৪ জন, মহাদেবপুর উপজেলায় ৪ জন, মান্দা উপজেলায় ১ জন, পত্নীতলা উপজেলায় ১ জন, ধামইরহাট উপজেলায় ৫ জন, নিয়ামতপুর উপজেলায় ৩৭ জন, সাপাহার উপজেলায় ২ জন এবং পোরশা উপজেলায় ৩ জন। মোট শনাক্তের হার ৩৪ দশমিক ০১ শতাংশ। এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার ৩শ’ ১ জন।
গত ২৪ ঘন্টায় জেলায় হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ১১৮ ব্যক্তিকে। এ পর্যন্ত মোট কোয়ারেন্টাইনে নেয়া হয় ২২ হাজার ২শ’ ৪৯ জন। এ সময় কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ৫ জন এবং এ পর্যন্ত মোট ছাড়পত্র পেয়েছেন ২১ হাজার ২শ’ ৮৭ জন । বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন ৯৬২ জন। এ সময় সুস্থ হয়েছেন ৪ জন এবং সর্বমোট সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা ২ হাজার ৫ জন। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১১ জন এবং আইসোলেশনে আছেন ৯ জন ।