ঢাকারবিবার , ৮ আগস্ট ২০২১
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. খোলা কলাম
  14. গাইবান্ধা
  15. গাজীপুর
আজকের সর্বশেষ সবখবর

করোনায় এমেরিটাস অধ্যাপক ড. নাজমা চৌধুরীর মৃত্যু

350
Tanim Tv
আগস্ট ৮, ২০২১ ২:২৫ অপরাহ্ণ
Link Copied!

করোনা আক্রান্ত হয়ে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা, একুশে পদকপ্রাপ্ত গবেষক ও ঢাকা বিশ্ববিদ্যালয় উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের ইমেরিটাস অধ্যাপক ড. নাজমা চৌধুরী মারা গেছেন।

রোববার (৮ আগস্ট) রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তার বয়স হয়েছিল ৭৯ বছর।

পরিবার সূত্র জানায়, বেশ কয়েকদিন ধরে তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। তিনি বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। আজ বাদ আসর গুলশানের আজাদ মসজিদে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।

ড. নাজমা চৌধুরীর মৃত্যুতে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গভীর শোক প্রকাশ করেছেন। এক শোকবাণীতে তিনি বলেন, অধ্যাপক নাজমা চৌধুরী ছিলেন খ্যাতিমান শিক্ষাবিদ ও গবেষক। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বয়োজ্যেষ্ঠ এই গুণী শিক্ষক সবসময় বিশ্ববিদ্যালয় ও বিভাগের সকল শিক্ষা ও সহশিক্ষামূলক কর্মকাণ্ডে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করতেন এবং শিক্ষার্থীদের অনুপ্রাণিত ও উৎসাহ দিতেন।

উপাচার্য বলেন, অত্যন্ত বিনয়ী, সজ্জন ও মানবিক মূল্যবোধসম্পন্ন ব্যক্তি ছিলেন তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয়ে উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগ প্রতিষ্ঠায় এবং দেশের নারীশিক্ষা ও নারী অধিকার আদায়ে তিনি অনন্য অবদান রেখেছেন। শিক্ষা ও গবেষণায় অসাধারণ অবদানের জন্য তিনি স্মরণীয় হয়ে থাকবেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান মরহুমার রুহের মাগফেরাত কামনা করেন এবং তার পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com