ঢাকামঙ্গলবার , ১৭ আগস্ট ২০২১
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. খোলা কলাম
  14. গাইবান্ধা
  15. গাজীপুর
আজকের সর্বশেষ সবখবর

করোনারোধে জাপানের বিভিন্ন অঞ্চলে জরুরি অবস্থা জারি

350
Tanim Tv
আগস্ট ১৭, ২০২১ ৩:২০ অপরাহ্ণ
Link Copied!

মহামারি করোনা ভাইরাসের ভয়াল থাবায় বিপর্যস্ত দেশ জাপানে রেকর্ড পরিমাণ সংক্রমণ রোধে নতুন আরও সাতটি অঞ্চলে জরুরি অবস্থা জারি করা হচ্ছে। মঙ্গলবার (১৭ আগস্ট) দেশটির সরকার বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে।

রাজধানী টোকিওসহ আরও পাঁচটি অঞ্চলে এরই মধ্যে জরুরি অবস্থা জারি করা হয়েছে। আগামী ৩১ আগস্ট এর মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। তবে সরকার আরও কিছু এলাকায় নিষেধাজ্ঞা জারি করেছে। দেশটির সকল অঞ্চলে এই বিধিনিষেধ আগামী ১২ সেপ্টেম্বর পর্যন্ত চালু রাখা হবে।

জাপানের করোনা মোকাবিলা বিষয়ক মন্ত্রী ইয়াসুটোশি নিশিমুরা বলেছেন, দেশে যেভাবে ভাইরাসটির সংক্রমণ ছড়িয়ে পড়ছে; আগে আমাদের এ রকম কোনো অভিজ্ঞতা হয়নি। বিষয়টি নিয়ে বিশেষজ্ঞদের সঙ্গে আমার কথা হয়েছে। আশঙ্কাজনক রোগীর সংখ্যা নাকি দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

বিশ্লেষকদের মতে, বিশ্বের অন্যান্য দেশের তুলনায় জাপানে মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ অনেকটা কম ছিল। দেশটিতে লকডাউন না দেওয়া সত্ত্বেও প্রাণঘাতী ভাইরাসটির থাবায় মৃত্যু হয় প্রায় ১৫ হাজার ৪০০ জন লোকের।

এত কিছুর পরও অন্যান্য উন্নত দেশের তুলনায় জাপানে করোনা প্রতিরোধী ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়েছে অনেক পরে। এছাড়া বেশ ধীর গতিতে চলছে এই টিকা দেওয়ার কার্যক্রম। এখন পর্যন্ত দেশের ৩৭ ভাগ লোককে টিকার পুরো ডোজ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি দেশটিতে দৈনিক ২০ হাজারেরও বেশি লোকের শরীরে প্রাণঘাতী করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত হচ্ছে। যা দেশটির জন্য রেকর্ড পরিমাণ সংক্রমণ বলে দাবি চিকিৎসকদের।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com