ঢাকাবৃহস্পতিবার , ১৭ ফেব্রুয়ারি ২০২২
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. খোলা কলাম
  14. গাইবান্ধা
  15. গাজীপুর
আজকের সর্বশেষ সবখবর

“কক্সবাজার উত্তর বনবিভাগ ৪২০ ঘনফু কাঠসহ ৬ টি ডাম্পার ও পিক-আপ জব্দ “

350
তানিম টিভি
ফেব্রুয়ারি ১৭, ২০২২ ৮:২০ অপরাহ্ণ
Link Copied!

জাহাঙ্গীর শামস

কক্সবাজার:কক্সবাজার উত্তর বনবিভাগের স্পেশাল টিমের পৃথক পৃথক অভিযানে গত  সপ্তাহে ৪২০ ঘনফুট বিবিধ বৈধ কাঠ,২০০ঘনফুট অবৈধ পাহাড়ি বালি  পরিবহনে নিয়োজিত ডাম্পার  মিনি পিকআপ আটক করা হয়েছে 

বনবিভাগ সূত্রে জানা যায়গত  ফেব্রুয়ারী থেকে ১৬ ফেব্রুয়ারী পর্যন্ত স্পেশাল টিম পৃথক পৃথক সাঁড়াশি অভিযান চালিয়ে৩০০ ঘনফুট জ্বালানি কাঠ১২০ ঘনফুট বিবিধ গোল কাঠএবং ২০০ ঘনফুট অবৈধ পাহাড়ি বালি জব্দ করে। এসময় পরিবহনেনিয়োজিত  টি ডাম্পার,  টি মিনি পিকআপ আটক করা হয়।

স্পেশাল টিমের ওসি  শহর রেঞ্জ কর্মকর্তা একেএম আতা এলাহী বলেন,গোপন সংবাদের ভিত্তিতে একদল বনকর্মীদেরসহযোগিতায় চকরিয়াবানিয়াছড়া,নলবিলা,জোয়ারিয়ানালা এবং রামুতে পৃথক পৃথক অভিযান চালিয়ে প্রায় ৩০০ ঘনফুটঅবৈধ জ্বালানি এবং ১২০ ঘনফুট বিভিন্ন গোল কাঠ জব্দ করে রেঞ্জ হেফাজতে নিয়ে আসা হয়েছে যার আনুমানিক বাজার মূল্য লক্ষ টাকা।

কাঠ  পাহাড়ি বালি পাচার রোধে প্রাত্যহিক অভিযান অব্যাহত থাকবে।

কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন সরকার বলেনবনবিভাগ বনভূমি জবরদখলঅবৈধ কাঠ পাচার এবং পাহাড় কাটার বিরুদ্ধে সজাগ  সতর্ রয়েছেন। নিয়মিত অভিযানের অংশ হিসেবে স্পেশাল টিম গত সপ্তাহ পৃথক পৃথক অভিযান পরিচালনা করে প্রায় ৩০০ ঘনফুট জ্বালানি কাঠ১২০ ঘনফুট গোল কাঠ এবং ২০০ ঘনফুপাহাড়ি বালি উদ্বারপূর্বক পরিবহনকালে নিয়োজিত ডাম্পার  মিনি পিকআপ গাড়ি আটক করে। সংশ্লিষ্ট আসামী এবংজড়িতদের বিরুদ্ধে বন আইনে পৃথক পৃথক মামলা দায়ের করা হয়েছে।সরকারি সম্পদ রক্ষার্থে বন অপরাধ দমনে তথ্য দিয়েসহযোগিতা করার আহ্বান জানান তিনি।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com