কক্সবাজারে পাচারকারীদের ব্যাগ থেকে ইয়াবা উদ্ধার

লেখক: তানিম টিভি
প্রকাশ: ১১ মাস আগে

কক্সবাজারের টেকনাফে পাচারকারীদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশি করে ২০ হাজার ইয়াবা উদ্ধার করছে বিজিবি। এই ঘটনায় কাউকে আটক করা যায়নি। উদ্ধারকৃত ইয়াবার মুল্য ৬০ লাখ টাকা।

শনিবার (২৬ জুন) রাত সাড়ে ১০টার দিকে হোয়াইক্যং ইউনিয়নের ঝিমংখালী এলাকা থেকে ইয়াবার এই বিশাল চালান উদ্ধার করা হয়।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান বলেন, বিজিবির বিশেষ টহল দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে ইউনিয়নের ঝিমংখালী ব্রিজ এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি চালান বাংলাদেশে পাচার হবে। তাই কয়েকটি দলে বিভক্ত হয়ে বিজিবি সতর্ক অবস্থান নেয়। পরে দুইজন দুষ্কৃতকারীকে একটি প্লাস্টিকের ব্যাগ নিয়ে নাফ-নদী পার হতে দেখে। তখনই টহলদল অবৈধ অনুপ্রবেশকারীদের ধরার জন্য চ্যালেঞ্জ করে। কিন্তু বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে দ্রুত অনুপ্রবেশকারীরা পালিয়ে যায়।

এরপর উক্ত স্থানে তল্লাশি করে অবৈধ অনুপ্রবেশকারীদের ফেলে যাওয়া একটি প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করে। উদ্ধারকৃত ব্যাগের ভেতর ২০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।

বিজিবি কর্মকর্তা বলেন, উদ্ধারকৃত মালিকবিহীন ইয়াবাগুলো বর্তমানে ব্যাটালিয়ন সদরের স্টোরে জমা রাখা হবে এবং প্রয়োজনীয় আইনি কার্যক্রম গ্রহণ করে পরবর্তীতে তা ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়াকর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।