ঢাকাশনিবার , ২৮ আগস্ট ২০২১
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. খোলা কলাম
  14. গাইবান্ধা
  15. গাজীপুর
আজকের সর্বশেষ সবখবর

এবার আর ‘সিআর সেভেন’ থাকছেন না রোনালদো!

350
Tanim Tv
আগস্ট ২৮, ২০২১ ১২:২৮ অপরাহ্ণ
Link Copied!

ক্রিশ্চিয়ানো রোনালদো ও সাত নম্বর জার্সি একে অপরের পরিপূরক। গত দেড় দশক ধরে সাত নম্বর জার্সি পরেই ফুটবল মাঠ মাতাচ্ছেন রোনালদো। যা এখন বৈশ্বিক ব্র্যান্ডে পরিণত হয়েছে। তিনি নিজেই খুলেছেন ‘সিআর সেভেন’ ব্র্যান্ড। ভক্তরাও ভালোবেসে সিআর সেভেন ডেকে থাকে রোনালদোকে।

কিন্তু ইউরোপিয়ান ক্লাব ফুটবলের নতুন মৌসুমে আর ‘সিআর সেভেন’ থাকতে পারছেন না পর্তুগিজ সুপারস্টার। দীর্ঘ এক দশকের বেশি সময় পর হয়তো নতুন কোনো জার্সি নম্বর খুঁজে নিতে হবে রোনালদোকে। কেননা ম্যানচেস্টার ইউনাইটেডের ৭ নম্বর জার্সিটি এখন ফাঁকা নেই।

শুক্রবার রাতে আনুষ্ঠানিক ঘোষণা এসেছে, ইতালিয়ান ক্লাব জুভেন্টাস ছেড়ে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরছেন রোনালদো। দীর্ঘ ১২ বছর পর ক্লাবটিতে ফিরলেও, নিজের ৭ নম্বর জার্সিটি এবার পাওয়া হবে না রোনালদোর। এক্ষেত্রে বাধা হয়ে দাঁড়াচ্ছে প্রিমিয়ার লিগের একটি নিয়ম।

বর্তমানে ইউনাইটেডের ৭ নম্বর জার্সিটি পরেন উরুগুইয়ান স্ট্রাইকার এডিনসন কাভানি। তাকে ২০২১-২২ মৌসুমের পুরোটাই ৭ নম্বর জার্সি পরে খেলতে হবে। কেননা এ জার্সি নম্বরের বিপরীতেই নিবন্ধন করা হয়েছে কাভানির নাম। যে কারণে এখন নতুন জার্সি নম্বর খুঁজে নিতে হবে রোনালদোকে।

অবশ্য একটি সুযোগ থাকছে তার জন্য। ফ্রান্সের লিগ ওয়ানে লিওনেল মেসির জন্য জার্সির নিয়মে পরিবর্তন এনেছে কর্তৃপক্ষ। মেসিকে দেয়া হয়েছে গোলরক্ষকদের জন্য বরাদ্দকৃত জার্সি। তেমনিভাবে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষও যদি নিয়মে পরিবর্তন আনে, তাহলে হয়তো ৭ নম্বর জার্সি পেতে পারেন রোনালদো।

এছাড়াও চলতি দলবদলের মৌসুমে বাকি রয়েছে আরও তিনদিন। আগামী মঙ্গলবার বন্ধ হবে ট্রান্সফার উইন্ডো। তিনদিনের মধ্যে যদি কাভানিকে বিক্রি করে দেয় ম্যানচেস্টার ইউনাইটেড, তাহলে ফাঁকা হয়ে যাবে ৭ নম্বর জার্সি এবং সেটি পেয়ে যাবেন রোনালদো। কিন্তু এখনও পর্যন্ত কাভানিকে বিক্রির কোনো ইচ্ছাই দেখায়নি ইউনাইটেড।

তাই এখন প্রশ্ন থেকেই যায়, ইউনাইটেডে কত নম্বর জার্সি পরে খেলবেন রোনালদো? বর্তমানে ক্লাবটির ১২, ১৫, ২৪, ৩০, ৩১, ৩৩ ও ৩৫ নম্বর জার্সি খালি রয়েছে। এগুলোর মধ্যে যেকোনো একটিই হয়তো বেছে নিতে হবে রোনালদোকে। আর তা হলে নতুন মৌসুমে আর দেখা যাবে না ‘সিআর সেভেন’কে।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com