ইয়েমেনে অভিবাসীবাহী নৌকাডুবিতে ২৫ জনের মৃত্যু

লেখক: তানিম টিভি
প্রকাশ: ১২ মাস আগে

মধ্যপ্রাচ্যের যুদ্ধবিধ্বস্ত রাষ্ট্র ইয়েমেনের একটি নদীতে অভিবাসীবাহী একটি নৌকা ডুবে অন্তত ২৫ জনের মৃত্যু হয়েছে। এতে নিখোঁজ রয়েছেন শতাধিক অভিবাসী প্রত্যাশী।

গত দুই দিন আগের ওই ঘটনায় ২৫ মরদেহ উদ্ধার করেছে দেশটির কোস্টগার্ড সদস্যরা। দেশটির একটি প্রাদেশিক কর্মকর্তা এই তথ্য নিশ্চিত করেছেন। খবর এএফপির।

মঙ্গলবার (১৫ জুন) ফরাসি বার্তা সংস্থাটির খবরে বলা হয়, ধারণা করা হচ্ছে দুর্ঘটনার সময় প্রায় ২০০ জন লোক বহন করা হয়েছে নৌকাটিতে।

সোমবার (১৪ জুন) লাহিজ প্রাদেশিক কর্তৃপক্ষের জলিল আহমেদ আলী বলেন, দুই দিন আগে নৌকাটি উল্টে যায়। সেখানে ১৬০ থেকে ২০০ জনের মতো যাত্রী ছিল।

দক্ষিণ ইয়েমেনের জেলেরা জানিয়েছেন, তারা আফ্রিকার বংশোদ্ভূত বলে ধারনা করা হচ্ছে। ২৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। যারা অনেকে উপসাগরীয় রাষ্ট্রে যাওয়ার আগে ইয়েমেনে পৌঁছানোর চেষ্টা করেছিল।

জেলেরা জানিয়েছেন, লাশগুলো দক্ষিণ প্রদেশের লাহিজ প্রদেশের রাস আল-আরা অঞ্চলে জিবুতিতে উপকূলে বাব-আল-মান্দেব পানিতে ভাসছিল।

সাম্প্রতিক মাসগুলোতে জিবুতিকে ইয়েমেন থেকে পৃথককারী বাব এল-মান্দেব স্ট্রেইটে কয়েক ডজন অভিবাসী মারা গিয়েছে, যা আন্তর্জাতিক পাচারকারীদের জন্য প্রধান অঞ্চল ও মানব পাচারেরও প্রধান পথ।