ঢাকাবৃহস্পতিবার , ১০ জুন ২০২১
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খোলা কলাম
  13. গাইবান্ধা
  14. গাজীপুর
  15. চাকরি

ইরাকে বিমান ঘাঁটিতে ৫ দফা রকেট হামলা

350
Tanim Tv
জুন ১০, ২০২১ ১০:২৫ পূর্বাহ্ণ
Link Copied!

ইরাকের বালাদ বিমান ঘাঁটিতে ৫ দফা রকেট হামলা চালানো হয়েছে। স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় একের পর এক রকেট আঘাত হানে।

এর মধ্যে দু’টি প্রজেক্টাইল এমন একটি এলাকায় আঘাত হেনেছে যেখানে মার্কিন ঠিকাদাররা অবস্থান করছিলেন। তবে নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছেন এসব হামলায় কারও হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি।

এক কর্মকর্তা বলেন, রকেট হামলায় কোনো হতাহত বা ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। বাগদাদের উত্তরাঞ্চলে অবস্থিত বালাদ বিমান ঘাঁটিতে মার্কিন কোম্পানি সেলিপোর্টের লোকজন অবস্থান করছিল।

ইরাকের বিমান বাহিনীর এফ-১৬ যুদ্ধবিমানে যে কোনো সমস্যা দেখা দিলে ওই বিমান ঘাঁটিতেই কাজ করা হয়। এর আগেও বহুবার ওই বিমান ঘাঁটিতে রকেট হামলা চালানো হয়েছে।

এর আগে গত মাসে মার্কিন কোম্পানি লোখেদ মার্টিন তাদের সব কর্মীকে ওই বিমান ঘাঁটি থেকে সরিয়ে নেয়। নিজেদের কর্মীদের নিরাপত্তার কথা মাথায় রেখেই তারা এই সিদ্ধান্ত নিয়েছে।

বালাদ বিমান ঘাঁটিতে এখন পর্যন্ত বেশ কয়েকবার হামলার ঘটনায় কমপক্ষে তিন বিদেশি ঠিকাদার এবং এক ইরাকি ঠিকাদার আহত হয়েছেন।

জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) বিরুদ্ধে লড়াইয়ে ইরাকে সামরিক জোটের অংশ হিসেবে বহুদিন ধরেই দেশটিতে অবস্থান করছে মার্কিন সেনারা। সেখানে বিভিন্ন সময় বিদেশি সেনা এবং বিভিন্ন বিদেশি কোম্পানির কর্মীরা হামলার লক্ষ্যবস্তুতে পরিণত হচ্ছেন।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com