ঢাকাবৃহস্পতিবার , ১৭ ফেব্রুয়ারি ২০২২
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. খোলা কলাম
  14. গাইবান্ধা
  15. গাজীপুর
আজকের সর্বশেষ সবখবর

ইভ্যালির শেয়ার স্বজনদের হস্তান্তরে বাধা নেই: হাইকোর্ট

350
Tanim Tv
ফেব্রুয়ারি ১৭, ২০২২ ৩:২১ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: ই-ভ্যালির সিইও মোহাম্মদ রাসেল ও চেয়ারম্যান শামীমা নাসরিনের অর্ধেক শেয়ার স্বজনদের হস্তান্তর করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার সকালে বিচারপতি খুরশিদ আলম সরকারের একক বেঞ্চ শামীমার মা, বাবা ও বোন জামাইয়ের আবেদনের শুনানি শেষে এ আদেশ দেন।
পরে শেয়ার ট্রান্সফার করতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে ডিআইজি প্রিজনকেও নির্দেশ দেন আদালত। পাশাপাশি হাইকোর্ট নির্ধারিত বোর্ডকে সবধরণের সহযোগিতা করার নির্দেশনা দেয়া হয়।

এরআগে ই-ভ্যালির শেয়ার স্বজনদের হস্তান্তর নিয়ে গ্রাহকদের আইনজীবী আপত্তি জানিয়ে বলেন, ইভ্যালির অডিট নিষ্পত্তির আগেই শেয়ার হস্তান্তরের আবেদন উদ্দেশ্য প্রণোদিত। পুরো প্রক্রিয়াটি প্রশ্নের মুখে পরতে পারে বলে আশঙ্কা জানান তিনি।

এর আগে গত ৯ ফেব্রুয়ারি ইভ্যালি পুনর্গঠন করে গ্রাহকের পণ্য ও টাকা ফেরত দিতে রাসেলের পরিবারের আশ্বাসকে আমলে নেয় হাইকোর্ট। এজন্য রাসেল ও তার স্ত্রীর শেয়ারের কিছু অংশ তার ভাই বোন, শ্বশুর-শাশুড়ি ও শ্যালককে দেয়ার নির্দেশ দেয় আদালত।

সেদিন ইভ্যালির আইনজীবী মাহসিব হোসেন জানান, রাসেলের স্বজনরা ইভ্যালিকে পুনর্গঠন করতে আদালতে একটি আবেদন করেন। এর প্রেক্ষিতে শেয়ার হস্তান্তরের এই নির্দেশ দেন আদালত। এজন্য ইভ্যালি পরিচালনায় বর্তমান যে কমিটি কাজ করছে তাদেরকে সহায়তারও নির্দেশ দেয়া হয়।

তবে ইভ্যালির সাবেক এমডি রাসেল ও তার স্ত্রী গ্রেপ্তার থাকায় জেলগেটেই শেয়ার হস্তান্তেরের প্রক্রিয়া সম্পন্ন করার জন্য ওই দিন নির্দেশ দেয় আদালত।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com