ইকার্দির গোলে শঙ্কা মুক্ত পিএসজি

লেখক: তানিম টিভি
প্রকাশ: ১০ মাস আগে

পিএসজি মৌসুমটা ভালোভাবে শুরু করেনি। আনহেল ডি মারিয়া আর নেইমার কোপা আমেরিকা-পরবর্তী ছুটি থেকে ফিরেছেন বটে, তাদের ছাড়াই ফরাসি পরাশক্তিরা খেলেছিল সুপার কাপে। সেদিন লিলের কাছে হেরেছিল দলটি, হারিয়েছিল শিরোপা জয়ের সুযোগ।

তাদের ছাড়া শনিবার (৭ আগস্ট) রাতে ফ্রেঞ্চ লিগ ওয়ানের উদ্বোধনী ম্যাচেও খেলতে নেমেছিল প্যারিসিয়ানরা। পিছিয়ে পড়েছিল আবারও, তাতে মাথাচাড়া দিয়ে ওঠে হারের শঙ্কাও। তবে এবার আর কোনো ভুল করেনি পিএসজি। তিন মিনিটের ব্যবধানে দুই গোল করে সব শঙ্কা কাটিয়ে নবাগত থোয়াকে ২-১ গোলে হারিয়েছে কোচ মরিসিও পচেত্তিনোর দল।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের ৯ মিনিটেই পিছিয়ে পড়েছিল পিএসজি। কর্নার থেকে দারুণ এক হেডারে গোলটি করেন তোয়ার ডিফেন্ডার ওলিদ এল হাজাম। লিলের বিপক্ষে খেলায় যেমন হয়েছে, গোল হজম করে সেদিন তা আর শোধ করতে পারেনি দলটি, এদিন অবশ্য তা হতে দেয়নি তারা। সদ্য ইন্টার মিলান থেকে পিএসজিতে যোগ দেওয়া আশরাফ হাকিমি মাঝমাঠ থেকে আন্দার হেরেরার বাড়ানো এক লংবলে দারুণ এক ভলিতে পাঠান থোয়ার জালে। সমতা ফেরে ম্যাচে।

এগিয়ে যেতেও খুব একটা সময় নেয়নি প্যারিসিয়ানরা। প্রতিপক্ষ বিপদসীমায় কিলিয়ান এমবাপে বল নিয়ে ঢোকেন, তাতে থোয়া গোলরক্ষক এগিয়ে এসে তাকে ঠেকাতে যান, তবে এমবাপে এরপরই দারুণ এক পাসে খুঁজে নেন আর্জেন্টাইন ফরোয়ার্ড মাউরো ইকার্দিকে। তার করা গোলটিই ২-১ গোলে এগিয়ে দেয় পিএসজিকে।

দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ানোর দুটো সুযোগ পেয়েছিল পিএসজি। কিন্তু এমবাপে দুই বারের চেষ্টাতেও পাননি গোলের দেখা। ফলে ২-১ গোলের জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয় পিএসজিকে। তাতে তিন পয়েন্ট নিয়ে মৌসুমের শুরুটাও ভালোভাবেই করেছে ল্য প্যারিসিয়ানরা।