ঢাকামঙ্গলবার , ১৫ ফেব্রুয়ারি ২০২২
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. খোলা কলাম
  14. গাইবান্ধা
  15. গাজীপুর
আজকের সর্বশেষ সবখবর

আর্জেন্টিনার চার খেলোয়াড় নিষিদ্ধ

350
Tanim Tv
ফেব্রুয়ারি ১৫, ২০২২ ১০:৩৬ পূর্বাহ্ণ
Link Copied!

স্পোর্টস ডেস্ক: গত বছরের সেপ্টেম্বরে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে মাঠে নেমেছিল ব্রাজিল ও আর্জেন্টিনা। কিন্তু ৫ মিনিট না যেতেই বন্ধ করে দেওয়া হয় সেই ম্যাচ। প্রায় ৫ মাস পর অবশেষে সুপার ক্লাসিকোর সেই অমীমাংসিত ম্যাচ নিয়ে রায় দিলো ফুটবলের অভিভাবক সংস্থা ফিফা।

নিজেদের করোনা প্রটোকল দেখিয়ে আর্জেন্টিনার চার খেলোয়াড়কে নিয়ে প্রশ্ন তোলে ব্রাজিলের স্বাস্থ্য বিভাগ। যে কারণে সেই ম্যাচ আর পুরোটা খেলা সম্ভব হয়নি। তখন বলাবলি হচ্ছিল, হয়তো যেকোনো এক দলকে ৩-০ গোলে জয়ী ঘোষণা করা হতে পারে।

তবে সে পথে হাঁটেনি ফিফা। উল্টো আর্জেন্টিনার আলোচ্য সেই চার খেলোয়াড়কে দুই ম্যাচ করে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। পাশাপাশি ভিন্ন দুই অপরাধে অর্থ জরিমানা করা হয়েছে ব্রাজিলকে। শুধু তাই নয়, আর্জেন্টিনাকেও দেওয়া হয়েছে জরিমানার শাস্তি।

সোমবার ঘোষিত এই রায়ে প্রথমত নিরাপত্তা ও নির্দেশনা বিঘ্নের দায়ে ব্রাজিল ফুটবল অ্যাসোসিয়েশনকে ৫ লাখ সুইস ফ্রাঁ জরিমানা করা হয়েছে। অন্যদিকে যথাযথ কারণ না দেখিয়েই খেলোয়াড় মাঠে নামিয়ে দেওয়া আর্জেন্টাইন অ্যাসোসিয়েশন গুনছে ২ লাখ সুইস ফ্রাঁ জরিমানা।

এই শাস্তির সঙ্গে ম্যাচটি পরিত্যক্ত করার অপরাধে দুই দলকেই সমান ৫০ হাজার সুইস ফ্রাঁ করে জরিমানা করা হয়েছে। সবশেষ আর্জেন্টিনার সেই চার ফুটবলার এমিলিয়ানো বুয়েন্দিয়া, এমিলিয়ানো মার্টিনেজ, জিওভানি লো সেলসো এবং ক্রিশ্চিয়ান রোমেরোকে দুই ম্যাচ করে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

আর সবচেয়ে বড় বিষয় হলো, ম্যাচটি পরিত্যক্ত বা বাতিল ঘোষণা করেনি ফিফা। বরং উপযুক্ত আন্তর্জাতিক বিরতি দেখে খুব শিগগিরই আবারও দুই দলের লড়াই হবে বলে জানানো হয়েছে। তবে এই ম্যাচের চূড়ান্ত বা সম্ভাব্য- কোনো সূচিই জানাতে পারেনি ফিফা।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com