ঢাকাসোমবার , ২৩ আগস্ট ২০২১
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. খোলা কলাম
  14. গাইবান্ধা
  15. গাজীপুর
আজকের সর্বশেষ সবখবর

অবশেষে ঘানিকে ক্ষমা করল তালেবান

350
Tanim Tv
আগস্ট ২৩, ২০২১ ৪:৪৩ অপরাহ্ণ
Link Copied!

মধ্যপ্রাচ্যের যুদ্ধবিধ্বস্ত রাষ্ট্র আফগানিস্তানের পলাতক প্রেসিডেন্ট আশরাফ ঘানি ও ভাইস প্রেসিডেন্ট আমরুল্লাহ সালেহকে সাধারণ ক্ষমা ঘোষণা করেছে সশস্ত্র সংগঠন তালেবান। রবিবার (২২ আগস্ট) বিবৃতির মাধ্যমে সংগঠনটি বলছে, তারা দুজনই যে কোনো সময় সম্পূর্ণ নিরাপদে দেশে ফিরতে পারবেন।

পাক টেলিভিশন চ্যানেল জিও নিউজকে সাক্ষাৎকার দিয়েছেন তালেবানের শীর্ষ নেতা খলিলুর রহমান হাক্কানি। তিনি বলেছেন, আশরাফ ঘানি ও আমরুল্লাহ সালেহের সঙ্গে তালেবানের কোনো শত্রুতা নেই। আর একই কাতারে পড়বেন সাবেক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা হামদুলিল্লাহ মহিবও।

খলিলুর রহমান হাক্কানি স্পষ্ট করে বলেন, আশরাফ ঘানি, আমরুল্লাহ সালেহ এবং হামদুলিল্লাহ মহিবের সঙ্গে আমাদের কোনো ধরনের শত্রুতা নেই। তাদের সঙ্গে কেবল ধর্মের কারণেই এতদিন শত্রুতা ছিল। এতদিন আমাদের বিরুদ্ধে যারা যুদ্ধ করেছে তাদের সবাইকে আমরা ক্ষমা ঘোষণা করছি। আজ থেকে তাজিক, বেলুচ, হাজারা, পাশতুন সবাই আমাদের ভাই।

তালেবানের এই নেতা দাবি করেন, আমাদের একমাত্র লক্ষ্য ছিল সরকার ব্যবস্থায় পরিবর্তন ঘটানো। সেটি এখন বদলে গেছে। মার্কিন সেনাবাহিনী দীর্ঘদিন আমাদের বিরুদ্ধে তাদের অস্ত্র ব্যবহার করছিল। কিন্তু আল্লাহ তাদের অস্ত্রকেই এখন আমাদের হাতে তুলে দিয়েছেন। যুদ্ধ পুরোপুরি ব্যর্থ হয়েছে।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com