অকারণে বের হওয়ায় ৩০ মিনিট আটকে রাখা হলো প্রাইভেটকার

লেখক: তানিম টিভি
প্রকাশ: ১২ মাস আগে

 নিজস্ব প্রতিবেদক: করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে সারাদেশে শুরু হয়েছে কঠোর লকডাউন। বৃহস্পতিবার (১ জুলাই) সকাল ৬টা থেকে শুরু হওয়া এই লকডাউন আগামী ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত বলবৎ থাকবে। সরকার ঘোষিত বিধিনিষেধ কঠোরভাবে প্রতিপালন ও মাস্ক পরিধানের ওপর সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মিরপুরে দারুসসালাম রোডে র‌্যাব-৪ এর অভিযান শুরু হয়েছে।

দুপুর ১২টায় মিরপুর দারুসসালাম রোডে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমানের উপস্থিতিতে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে। এ সময় সড়ক দিয়ে যাতায়াত করা ব্যক্তিগত গাড়ি, মোটরসাইকেল ও রিকশা বের হওয়ার কারণ জানতে চাওয়া হচ্ছে। রাস্তায় চলাচলরত যেসব ব্যক্তিগত যানবাহন অতিপ্রয়োজনে বের হয়েছে তাদের ছেড়ে দেয়া হচ্ছে। অন্যদের জরিমানা করতে দেখা গেছে।

র‌্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান জাগো নিউজকে বলেন, সরকারি বিধিনিষেধ মানা হচ্ছে কিনা, তা দেখতে আমাদের অভিযান পরিচালিত হচ্ছে। ভোর ৬টা থেকে আমাদের অভিযান শুরু হয়েছে। বিধিনিষেধ অমান্য করে যেসব গাড়ি রাস্তায় বের হচ্ছে তাদের কাছে কারণ জানতে চাওয়া হচ্ছে। যারা যৌক্তিক কারণ দেখাতে পারছেন তাদের ছেড়ে দেয়া হচ্ছে। না পারলে জরিমানা করা হচ্ছে। যৌক্তিক কারণ দেখাতে না পারায় একটি প্রাইভেটকারকে ৩০ মিনিট আটকে রেখে সময়দণ্ড দেয়া হয়েছে।

র‌্যাব-৪ এর প্রধান মোহাম্মদ মোজাম্মেল হক জাগো নিউজকে বলেন, আমাদের অভিযান চলছে। সড়কে মানুষের উপস্থিতি কম। তবে মাস্ক পরার আগ্রহ অনেকটাই বেড়েছে। আগের চাইতে মানুষের মধ্যে সচেতনতা বেড়েছে। বিকেল পর্যন্ত এ অভিযান চলবে।

এদিকে বৃহস্পতিবার সকাল থেকে মিরপুরের সড়কগুলোতে যানবাহন চলাচলের চাপ অনেকটা কম ছিল। পণ্যবাহী পরিবহন, প্রাইভেটকার ও মাইক্রোবাস, মোটরসাইকেল চলাচল করতে দেখা গেছে। এছাড়া ফাঁকা রাস্তায় রিকশা রাজত্ব দেখা গেছে।